২১-২২ ভর্তুকি মূল্যে কৃষি যন্ত্রপাতি বিতরণ কার্যক্রমের উদ্বোধন।

২১-২২ ভর্তুকি মূল্যে কৃষি যন্ত্রপাতি বিতরণ কার্যক্রমের উদ্বোধন।
শাহ সুমন বানিয়াচং প্রতিনিধিঃ
হবিগঞ্জের বানিয়াচং উপজেলার কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে (৬ এপ্রিল) রোজ বুধবার সকাল ১১ ঘটিকার সময় উপজেলা পরিষদ মিলনায়তনে ২১-২২ অর্থ বছরের উন্নয়ন সহায়তা (ভর্তুকি) কার্যক্রমের আওতায় বোরো মৌসুমে “সমন্বিত ব্যবস্হাপনার মাধ্যমে কৃষি যান্ত্রিকীকরণ প্রকল্পের” আওতায় ৭০% ভর্তুকি মূল্যে কৃষি যন্ত্রপাতি বিতরণ কার্যক্রমের উদ্বোধন করা হয়।
উক্ত অনুষ্ঠানের সভাপতিত্ব করেন উপজেলা পরিষদের নির্বাহী অফিসার পদ্মাসন সিংহ ও সঞ্চালনা করেন উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ মোঃ এনামুল হক এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এডভোকেট মোঃ আব্দুল মজিদ খান এমপি, বক্তব্যে বলেন কৃষি ই একটি দেশের উন্নয়নের অর্থনৈতিক মেরুদণ্ড।
কৃষকদের কষ্ট কমিয়ে আনতে নতুন নতুন কৃষি প্রযুক্তি আবিষ্কার করা হচ্ছে। পাশাপাশি বর্তমান সরকার মানণীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বে আজ আমাদের বাংলাদেশ কৃষিক্ষেত্রে অনেক এগিয়ে যাচ্ছে।
কৃষক ভাইদের বিনামূল্যে সার ও কীটনাশক বিতরণ করে যাচ্ছেন। ফলে কৃষকরা উন্নতির দিকে অগ্রসর হচ্ছেন। বর্তমান সরকার কৃষকদের উন্নয়নে নিরলসভাবে কাজ করছে। কৃষককে কৃষি প্রণোদনা ভর্তুকি মূল্যে সার ও কৃষি যন্ত্রাংশ সরবরাহ করা হচ্ছে। এতে কৃষি অর্থনীতি আরো উন্নতির দিকে এগিয়ে যাচ্ছে।
তিনি কৃষকদের সর্তক করে বলেন, যত তারাতারি সম্ভব ধান কাটতে হবে কারন সুনামগঞ্জের হাওয়র তলিয়ে গেছে, সুনামগঞ্জ থেকে আমাদের শিক্ষা নিতে হবে, আগে থেকেই আমাদের সতর্ক থাকতে হবে।
বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আমির হোসেন মাষ্টার, অফিসার ইনচার্জ মোহাম্মদ এমরান হোসেন,উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান হাসিনা আক্তার, তজমুল হক চৌধুরী , চেয়ারম্যান এরশাদ আলী, এ জেড উজ্জ্বল, মাহমুদুর রহমান মামুন,সময় উপস্থিত ছিলেন  প্রিন্ট অনলাইন মিডিয়ার সাংবাদিক আক্তার হোসেন আল হাদী, শাহ সুমন, হ্নদয় খাঁন, শেখ সজীব হাসান প্রমুখ।
১৫টি কমভাইন্ড হার্বেষ্টার, ৫টি রিপার, ২টি পাওয়ার ডেষার, ৪টি ভায়ার মেশিন, ১টি মাড়াই মেশিন ও ১টি রুইপার মেশিন বিতরণ করা হয়। বিতরণকৃত মেশিনের মুল্য ৪ কোটি ৭০ হাজার টাকা , এতে ৭০ % ভর্তুকি দিচ্ছে বর্তমান সরকার।

আপনি আরও পড়তে পারেন